বৃহস্পতিবার | ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

প্রীতিলতাকে ধারণ করা চ্যালেঞ্জের ছিল : তিশা

প্রকাশিত :
প্রীতিলতাকে ধারণ করা চ্যালেঞ্জের ছিল : তিশা

বীরকন্যা প্রীতিলতা সিনেমায় অভিনয় প্রসঙ্গে নুসরাত ইমরোজ তিশা বলেছেন, প্রীতিলতাকে ধারণ করা চ্যালেঞ্জের ছিল।

অনেকদিন পর বড়পর্দায় দেখা যাবে নুসরাত ইমরোজ তিশাকে। আগামী শুক্রবার (৩ ফেব্রুয়ারি) মুক্তি পাচ্ছে প্রদীপ ঘোষ পরিচালিত সিনেমাটি। যেখানে মুখ্য ভূমিকায় রয়েছেন তিশা।

মুক্তির আগে ‌আজ (১ ফেব্রুয়ারি) দুপুরে বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সের স্টার সিনেপ্লেক্সে সিনেমাটির প্রিমিয়ার শো-এর আয়োজন করা হয়। যেখানে সাংবাদিকদের মুখোমুখি হন সিনেমার কলাকুশলীরা।

‌বীরকন্যা প্রীতিলতায় অভিনয় প্রসঙ্গে তিশা বলেন, ‘এমন একটি চরিত্রে অভিনয় করতে পারা যেকোনো অভিনেত্রীর জন্য সম্মানের বিষয়। আমাকে যখন এই চরিত্রের জন্য প্রস্তাব দেয়া হয় আমি দুইবার চিন্তা করিনি। বলেছিলাম, অবশ্যই আমি করব। ইতিহাস নির্ভর যেকোনো কাজ করতে আমার ভালো লাগে। আর সেটি যদি নাম ভূমিকায় হয় তাহলে ভালো লাগা তো আরো বেড়ে যায়।’

তিনি বলেন, ‌‌‌‌‘যেহেতু কোনো ভিডিও ডকুমেন্ট আমাদের কাছে ছিল না, তাই প্রীতিলতাকে ধারণ করা চ্যালেঞ্জের ছিল। বই পড়ে চরিত্রগুলো আমাদের সবার ধারণ করতে হয়েছে। কতটুকু পেরেছি সেটি দর্শক ভালো বলতে পারবে। তবে আমরা আমাদের তরফ থেকে শতভাগ চেষ্টা করেছি।’

ব্রিটিশবিরোধী আন্দোলনের বীরকন্যা প্রীতিলতা ওয়াদ্দেদারের জীবনের ওপর কথাসাহিত্যিক সেলিনা হোসেনের উপন্যাস ভালোবাসা প্রীতিলতা অবলম্বনে নির্মিত হয়েছে সিনেমাটি।

২০২২ সালের ২৫ নভেম্বর মুক্তির তারিখ নির্ধারণ করা হলেও শেষ মুহূর্তে কিছু কারিগরি সঙ্কট দেখা দেয়ায় সিনেমাটির মুক্তির তারিখ পেছানো হয়। সিনেমাটি ২০১৯-২০২০ অর্থবছরের সরকারি অনুদানে নির্মিত হয়েছে। এতে নুসরাত ইমরোজ তিশার বিপরীতে বিপ্লবী রামকৃষ্ণের চরিত্রে দেখা যাবে মনোজ প্রামাণিককে।

সূত্র : ইউএনবি

আজকের সর্বশেষ সব খবর