বৃহস্পতিবার | ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

বাংলাদেশ সফরে ইংল্যান্ডের দল ঘোষণা

প্রকাশিত :
বাংলাদেশ সফরে ইংল্যান্ডের দল ঘোষণা

বাংলাদেশ সফরের জন্য শক্তিশালী দল ঘোষণা করেছে ইংল্যান্ড। নানান গুঞ্জন থাকলেও সব দূর করে পূর্ণ শক্তির ইংল্যান্ড দলই আসছে বাংলাদেশে। ফলে ঢাকা-চট্টগ্রামে মাঠ মাতাতে দেখা যাবে জশ বাটলার, মইন আলি, জফরা আর্চারদের। ২০১৬ সালের পর আগামী ২৪ মার্চ এই প্রথম বাংলাদেশে আসছে ইংল্যান্ড।

বাংলাদেশের বিপক্ষে সমান তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য একই সাথে দল ঘোষণা করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড। অনুমেয়ভাবেই ইংলিশদের নেতৃত্ব দেবেন নিয়মিত অধিনায়ক জশ বাটলার।

ইংল্যান্ড দলে নতুন মুখ টম অ্যাবল, বিপিএলের সুবাদে বাংলাদেশে খেলার অভিজ্ঞতা আছে তার। আর চোট কাটিয়ে দলে ফিরেছেন সাকিব মাহমুদ। তবে ওয়ানডে বা টি-টোয়েন্টি, কোনো স্কোয়াডেই নেই এলেক্স হেলস, পিএসএল খেলবেন বলে বাংলাদেশে আসবেন না তিনি।

১ ও ৩ মার্চ মিরপুরে প্রথম ও দ্বিতীয় ওয়ানডে আর ৬ মার্চ সিরিজের শেষ ওয়ানডেতে চট্টগ্রামে বাংলাদেশের বিপক্ষে খেলবে ইংল্যান্ড।
অন্যদিকে ৯ মার্চ চট্টগ্রামেই প্রথম টি-টোয়েন্টি আর ১২ ও ১৪ মার্চ মিরপুরে শেষ দুই টি-টোয়েন্টি ম্যাচে বাংলাদেশের বিপক্ষে খেলবে থ্রি লায়ন্সরা।

ইংল্যান্ডের ঘোষিত ওয়ানডে দল- জস বাটলার (অধিনায়ক), ডেভিড মালান, টম অ্যাবল, রেহান আহমেদ, মঈন আলী, জফরা আর্চার, স্যাম কারান, সাকিব মাহমুদ, আদিল রশিদ, জেসন রয়, ফিল সল্ট, রিস টপলি, জেমস ভিন্স, ক্রিস ওকস, মার্ক উড।

ইংল্যান্ডের ঘোষিত টি-টোয়েন্টি দল- জস বাটলার (অধিনায়ক), টম অ্যাবল, রেহান আহমেদ, মঈন আলী, জফরা আর্চার, স্যাম কারান, বেন ডাকেট, উইল জ্যাকস, ক্রিস জর্দান, ডেভিড মালান, আদিল রশিদ, ফিল সল্ট, রিস টপলি, ক্রিস ওকস এবং মার্ক উড।

আজকের সর্বশেষ সব খবর