বৃহস্পতিবার | ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

সময়কে আমাদের অস্ত্রে পরিণত করতে হবে : জেলেন্সকি

প্রকাশিত :
সময়কে আমাদের অস্ত্রে পরিণত করতে হবে : জেলেন্সকি

ইউক্রেনের দক্ষিণাঞ্চলের খেরসন শহরে রোববার রাশিয়ার হামলায় তিনজন নিহত এবং ছয়জন আহত হয়েছেন।

এই বোমা হামলা ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেন্সকিকে মিত্ররা যে অস্ত্রের সরবরাহের প্রতিশ্রুতি দিয়েছেন তা ত্বরান্বিত করার প্রয়োজনীতা জানাতে প্রভাবিত করেছে।

সোমবার প্রেসিডেন্ট তার প্রতিদিনের ভাষণে বলেন, সময়কে আমাদের অস্ত্রে পরিণত করতে হবে। তিনি বলেন, আমাদেরকে অবশ্যই… ইউক্রেনের জন্য নতুন প্রয়োজনীয় অস্ত্রের বিকল্প সরবরাহ এবং ব্যবহারের গতি বাড়াতে হবে।

জেলেন্সকি আরো বলেন, খেরসনে আবাসিক ভবন, একটি হাসপাতাল, একটি স্কুল, বাস স্টেশন, পোস্ট অফিস এবং একটি ব্যাংকও গোলাগুলোর কারণে ক্ষতিগ্রস্ত হয়েছে।

রোববার রাশিয়া এবং ইউক্রেন ডনেটস্ক অঞ্চলের পূর্ব অংশে ব্লাহোদাত্নের কাছে যে অঞ্চলটি নিয়ন্ত্রণ করে তা নিয়ে পরস্পরবিরোধী দাবি করেছে।

রাশিয়ার ভাড়াটে সামরিক গোষ্ঠী ওয়াগনার দাবি করেছে, তারা গ্রামের নিয়ন্ত্রণ নিয়েছে। অন্যদিকে ইউক্রেনের সামরিক বাহিনী বলেছে, তাদের সেনারা আক্রমণ প্রতিহত করেছে।

ইউক্রেন বলেছে, তার বাহিনী ডনেটস্ক অঞ্চলের আরো প্রায় ১৩টি বসতিতে রাশিয়ার আক্রমণ প্রতিহত করেছে।

কিন্তু শনিবার ওয়াগনার গ্রুপ মেসেজিং অ্যাপ টেলিগ্রামের মাধ্যমে বলেছে, তাদের ইউনিটগুলো ব্লাহোদাত্নের নিয়ন্ত্রণ নিয়ে নিয়েছে। ওয়াগনার গ্রুপ যুক্তরাষ্ট্র দ্বারা আন্তর্জাতিক অপরাধী সংগঠন হিসেবে চিহ্নিত।

ফরাসি সংবাদ সংস্থা এপি জানিয়েছে, রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় থেকে তাৎক্ষণিকভাবে কোনো নিশ্চিতভাবে কিছু জানা যায়নি।

ডনেটস্ক অঞ্চলের গভর্নর পাভলো কিরিলেনকো মেসেজিং অ্যাপ টেলিগ্রামে বলেছেন, শনিবার এই অঞ্চলে রাশিয়ার হামলায় বাখমুতে ১ জন নিহত এবং ১৭ জন আহত হয়েছেন।
সূত্র : ভয়েস অফ আমেরিকা

আজকের সর্বশেষ সব খবর