বুধবার | ১৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

হবিগঞ্জের বানিয়াচংয়ে থানা পুলিশের অভিযানে ১৩ জুয়াড়ি গ্রেফতার; আদালতের মাধ্যমে কারাগারে প্রেরন।।

প্রকাশিত :

আকিকুর রহমান রুমন:- হবিগঞ্জের বানিয়াচং থানা পুলিশের অভিযানে জুয়ার বোর্ড খেলার উপকরণ ও নগদ ১২হাজার ৮০টাকা সহকারে ১৩জন জুয়াড়িকে গ্রেফতার করে থানা পুলিশ।
১০অক্টোবর

(মঙ্গলবার)দুপুরের দিকে বানিয়াচং থানা পুলিশ গ্রেফতারকৃত ১৩জন জুয়াড়িদের বিরুদ্ধে জুয়া আইনে মামলা দিয়ে হবিগঞ্জ আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করেন।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানাযায়,বানিয়াচং উপজেলা সদরসহ আশপাশের বিভিন্ন ইউনিয়ন গুলোতেও অন্যান্য অপরাধের পাশাপাশি একদল চিহ্নিত জুয়াড়ি দীর্ঘদিন ধরে বানিয়াচংয়ের বিভিন্ন হাওরে ও বাড়ি ঘরের মধ্যে জুয়ার আসর বসিয়ে জুয়া খেলা পরিচালনা করে আসছিলো।

অন্যদিকে থানা পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর লোকজনও উপজেলার ভিতরে বিভিন্ন অপরাধ নির্মূলে অভিযান পরিচালনা করে যাচ্ছিলেন।
এরই ধারাবাহিকতায় গতকাল ৯অক্টোবর

(সোমবার)দিবাগত রাতে গোপন সংবাদের ভিত্তিতে থানা পুলিশ একটি জুয়ার বোর্ডে অভিযান পরিচালনা করেন। অফিসার ইনচার্জ(ওসি)

মোহাম্মদ দেলোয়ার হোসাইন এর নেতৃত্বে এসআই স্বপন সরকার,এসআই বদরুল,এএসআই হারুনসহ একদল পুলিশ বানিয়াচং উপজেলা সদরের ৩নং দক্ষিণ পূর্ব ইউনিয়নের(জাতুকর্ণপাড়ায়)জুয়ার বোর্ডে অভিযান চালিয়ে ঘরের মালিকসহ ১৩জন জুয়াড়িকে খেলার উপকরণ সামগ্রী ও নগদ ১২হাজার ৮০টাকা সহকারে তাদেরকে গ্রেফতার করেন।

গ্রেফতারকৃত জুয়াড়িরা হলো ৩নং দক্ষিণ পূর্ব ইউনিয়নের ১নং ওয়ার্ডের ৫জন ও ২নং ওয়ার্ডের ৮জন বাসিন্দা।

এর মধ্যে ২নং ওয়ার্ডের মোঃ দিলু মিয়া (৩০),পিতা-মোঃ সুরুজ আলী। মোঃ সেলু মিয়া (২৪)পিতা-মোঃ নবীন মিয়া।মোঃহেলাল মিয়া (২৫)পিতা-মৃত ওহাব উল্লা। মোঃসামছুদ্দিন (৪০)পিতা-সাজিদ উল্লা।
মোঃনজরুল মিয়া (৩০)পিতা-মোঃ লিয়াকত আলী।
মোঃশুক্কুর মিয়া (৩০)পিতা-আব্দুল নুর।
মোঃআব্দুল হাই (৪৮)পিতা-মোঃ লাল মিয়া।
মোঃসোহেল মিয়া(৩৫)পিতা-মৃত নুর আলী সর্বসাং- জাতুকর্ণপাড়া (চান্দের মহল্লা) এই ৮জন হলেন এই ওয়ার্ডের বাসিন্দা।

১নং ওয়ার্ডের মোঃ রুপন মিয়া (৩২)পিতা-মৃত আব্দুর রহিম। জামাল মিয়া (২৬)পিতা-আব্দুল আলিম।
মোঃকবির মিয়া (২৮)পিতা-মোঃ নাসির মিয়া।
মোঃসবুজ মিয়া (৩৮)পিতা-আব্দুর রশিদ।
মোঃজাহিদ মিয়া (৩৮)পিতা-মৃত নুর হোসেন।
সর্ব সাং-জাতুকর্ণপাড়া (মাইজের মহল্লা)।

তারা ৫জন হলো এই ওয়ার্ডের বাসিন্দা বলে থানা পুলিশের জব্দ করেতালিকা ও মামলার কপি সূত্রে জানাযায়।

পুলিশ তাদের মামলায় এবং জব্দ তালিকায় জুয়াড়িদের কাছ থেকে ১৫৮পিস জুয়া খেলার তাস (কার্ড) ও নগদ ১২,০৮০/- টাকা উদ্ধার করার বিষয়টি নিশ্চিত করেছেন।
এব্যাপারে বানিয়াচং থানার অফিসার ইনচার্জ(ওসি) মোহাম্মদ দেলোয়ার হোসাইন এর সাথে যোগাযোগ করে তার সাড়া না পাওয়ায় ওসি(তদন্ত)আবু হানিফ এর সত্যতা নিশ্চিত করে তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরন করার বিষয়টি জানিয়েছেন।
এদিকে হবিগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার পলাশ রঞ্জন দে(বানিয়াচং আজমিরীগঞ্জ সার্কেল)এর সাথে যোগাযোগ করা হলে,তিনি

বানিয়াচংয়ের চিহ্নিত জুয়াড়িদের গ্রেফতার করতে ও অন্যান্য অপরাধীদের গ্রেফতারে তদন্ত সাপেক্ষে তার পুলিশ বাহিনী অভিযান পরিচালনা করে যাচ্ছে বলে জানান তিনি।

এছাড়াও অপরাধ নির্মূলে তাদের অভিযান চলমান রয়েছে এবং শীঘ্রই অন্যান্যদেরকেও গ্রেফতার করার আশ্বাস প্রদান করেন তিনি।

উল্লেখ্য,কিছুদিন পূর্বে হবিগঞ্জ ডিবি পুলিশ অভিযান চালিয়ে এই ৩নং ইউনিয়ন থেকে অনেক জুয়াড়িদেরকে নগদ টাকাসহ গ্রেফতার করে।

এছাড়াও বানিয়াচং থানা পুলিশ ১নং ইউনিয়নে কিছুদিন পূর্বে বেশকিছু জুয়াড়িদের নগদ টাকা পয়সাসহ গ্রেফতার করে আদালতে প্রেরন করেছিলেন।
কিন্তু জামিনে এসেই এই সিন্ডিকেটটি বিভিন্ন স্হানে বর্তমানে জুয়ার আসর পরিচালনা করে আসছে বলেও অনুসন্ধানে এসবের তথ্য উপাত্ত পাওয়া যায়।
আর এতে করে অংশ নিচ্ছে বিভিন্ন এলাকার চোর,ডাকাত ও ছিনতাইকারী।

যার কারনে দিন দিন অপরাধ প্রবনতা বৃদ্ধি পাচ্ছে বলেও মনে করেন সচেতন মহল।

এজন্য তারা হবিগঞ্জের পুলিশ সুপারসহ বাংলাদেশ গোয়েন্দা সংস্থার উর্দ্ধতন কতৃপক্ষের হস্তক্ষেপ কামনা করে এসবের প্রতিকারের জন্য জোরদাবী জানিয়েছেন।

আজকের সর্বশেষ সব খবর