বৃহস্পতিবার | ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

লা লিগায় ভালভের্দের হ্যাটট্রিক; ভিনিসিয়ুসের জোড়া গোল।।

প্রকাশিত :


নিউজডেস্ক।। ম্যাচে রিয়াল মাদ্রিদের প্রথম আক্রমণ ছিল চতুর্থ মিনিটে। সেটিতেই গোল ভিনিসিয়ুস জুনিয়রের। অমন চমৎকার শুরুর পর বাকি সময়ে গোলের সংখ্যা শুধু বাড়িয়েই গেছে রিয়াল মাদ্রিদ। আজ লা লিগায় ওসাসুনার মাঠে নেমে ৪–২ ব্যবধানের জয় তুলেছে কার্লো আনচেলত্তির দল। দুটি গোল করেছেন ভিনিসিয়ুস, একটি করে দানি কারভাহাল ও ব্রাহিম দিয়াজ।

তবে গোলদাতার খাতায় নাম না থাকলেও গোলে সহায়তায় ‘হ্যাটট্রিক’ করেছেন একজন—ফেদে ভালভের্দে। ২০২২ সালে লুকা মদরিচের পর রিয়ালের কেউ একই ম্যাচে তিনটি গোলে অবদান রাখলেন। এই জয়ে লা লিগার ট্রফির দৌড়ে অনেকখানি এগিয়ে গেল রিয়াল মাদ্রিদ। দ্বিতীয় স্থানে জিরোনার সঙ্গে পয়েন্টের ব্যবধান দাঁড়িয়েছে ১০–এ।
ওসাসুনার এল সাদরে অনুষ্ঠিত ম্যাচটিতে রিয়াল অবশ্য আয়েশে জেতেনি। চতুর্থ মিনিটে ভিনিসিয়ুস গোল করার তিন মিনিট পরই স্বাগতিকেরা সেটি শোধ দিয়ে দেয়। কর্নার থেকে শুরু হওয়া আক্রমণের থেকে গোল করে ওসাসুনাকে সমতায় ফেরান আন্তে বাদিমির। রিয়াল অবশ্য আবার এগিয়ে যেতে সময় নেয়নি। ১৮ মিনিটে ভালভের্দে বাইলাইন থেকে বল পাঠালে সেটি জালে পাঠান কারভাহাল। দুই দল ম্যাচের বিরতিতে যায় ২–১ স্কোরলাইন নিয়ে।

৬১ মিনিটে ভালভের্দের লম্বা করে বাড়ানো বল ধরে ঠান্ডা মাথায় বল জালে পাঠান ব্রাহিম দিয়াজ। এর তিন মিনিট পর নিজের অ্যাসিস্টের ‘হ্যাটট্রিক’ সম্পন্ন করেন ভালভের্দে। উরুগুইয়ান মিডফিল্ডার আন্তোনিও রুডিগারের কাছ থেকে পাওয়া বল নিয়ন্ত্রণে নিয়ে ভিনিসিয়ুসকে বাড়ান। ব্রাজিলিয়ান উইঙ্গার যেটির গন্তব্য বানান গোলপোস্ট। এ নিয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে সর্বশেষ চার ম্যাচে ছয় গোল করলেন ভিনিসিয়ুস।

এদিকে অ্যাসিস্টের হ্যাটট্রিকে রিয়াল মাদ্রিদের তারকাবহুল এক কীর্তি নাম লিখিয়েছে ভালভের্দে। রিয়ালের হয়ে এর আগে এক ম্যাচে তিন গোলে সহায়তা করেছিলেন মদরিচ (২০২২), হামেস রদ্রিগেজ (২০১৫), মেসুত ওজিল (২০১২) ও আনহেল দি মারিয়া (২০১১)।
লা লিগায় পয়েন্ট তালিকায় শীর্ষে থাকা রিয়ালের পয়েন্ট ২৯ ম্যাচে ৭২। দ্বিতীয় স্থানে থাকা জিরোনা ২৮ ম্যাচে ৬২ পয়েন্ট।
তথ্যসূত্র: প্রথম আলো

আজকের সর্বশেষ সব খবর